ফের ঝাড়ু হাতে নিলেন প্রিয়াংকা গান্ধী (ভিডিও)

প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২১
শেয়ার করুনঃ

কয়েকদিন আগেই ভারতের উত্তর প্রদেশে কৃষকদের আন্দোলনে সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে আটক হন প্রিয়াংকা গান্ধী। তাকে রাখা হয়েছিল একটি গেস্ট হাউসে। সেই গেস্ট হাউস ঝাড়ু দিয়ে নিজেই পরিষ্কার করেছিলেন কংগ্রেস নেত্রী। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ছবি দ্রুত ভাইরাল হয়। 

এবার ফের ঝাড়ু হাতে নিয়েছেন এই কংগ্রেস নেত্রী। তবে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়ে প্রিয়াংকা গান্ধী ঝাড়ু হাতে নেন বলে শনিবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে,  শুক্রবার উত্তর প্রদেশের রাজধানী লক্ষ্ণৌয়ে দলিত সম্প্রদায়ের সঙ্গে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়েছেন প্রিয়াংকা গান্ধী। এ সময় দলিতদের সঙ্গে ঝাড়ু হাতে সেখানকার পরিচ্ছন্নতার কাজে অংশ নেন তিনি।
খুদে ব্লগিং সাইদ টুইটারে এ নিয়ে পোস্টও করেছেন প্রিয়াংকা। ওই পোস্টে তিনি জানান, তার দলের সদস্যরা শনিবার বাল্মীকি মন্দিরগুলোর পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেবেন।

এদিকে, আটকের পর প্রিয়াংকার গেস্ট হাউস ঝাড়ু দেওয়ার ছবি ভাইরাল হলে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রিয়াংককে খোঁচা দিয়ে মন্তব্য করেছিলেন, মানুষ তাদের এই ধরনের কাজের উপযোগী মনে করে।

টুইটারে আদিত্যনাথের ওই মন্তব্যের জবাব দিয়ে দলিত শ্রেণির মানুষের উদ্দেশে প্রিয়াংকা বলেছেন, তিনি ওই কথা বলে শুধু আমাকে অপমান করেননি, পরিচ্ছন্নতার কাজে জড়িত কোটি কোটি দলিত ভাইবোনকেও অপমান করেছেন।

তিনি আরও বলেন, আমি আপনাদের সঙ্গে নিয়ে পরিচ্ছন্নতার কাজ করতে এখানে এসেছি। আর যোগীজিকে এটাও জানাতে এসেছি যে ঝাড়ু হাতে কাজ করাও আত্মমর্যাদার।

টুইটারে তিনি আরও বলেন, আজ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী দলিত-বিরোধী মনোভাব দেখিয়েছে।  আগামীকাল উত্তর প্রদেশের সব জেলা কংগ্রেস কমিটির সদস্যরা বাল্মিকী মন্দির পরিষ্কার করবে। ভারত কোটি কেটি দলিত নারী-পুরুষের অপমান সহ্য করবে না।