রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নে ১৪৪ ধারা জারি

প্রকাশিত: ৭:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২১
শেয়ার করুনঃ

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কন্যা প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিন উদযাপনে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ২৭ সেপ্টেম্বর (সোমবার) নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের সমগ্র এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহ নুসরাত জাহান ২৭ সেপ্টেম্বর (সোমবার) ফৌজদারী কার্যবিধি ১৮৯৮ ক্ষমতাবলে এ আদেশ জারি করেন।

সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। এ সময় পাঁচ বা ততোধিক লোকের জটলা, সমাবেশ কিংবা অস্ত্রবহন কিংবা ঘুরাঘুরি কিংবা মাইক বা হর্ণ ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ। কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠন এবং আওয়ামী লীগের একাংশ ও অনুপ্রবেশকারীরা একাধিক স্থানে দুই গ্রুপের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপনের উদ্যোগ নেওয়ায় আইন-শৃঙ্খলা পরিস্থির অবনতি ঘটে। উত্তেজান দেখা দেয়। মিছিল-পাল্টা মিছিল বের করা হয়।

তখন সরেজমিন পরিদর্শন করে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহ নুসরাত জাহান এ আদেশ জারি করেন।