অস্ট্রিয়া বিএনপির উদ্যোগে শহীদ জিয়ার ৩৯ তম শাহাদাৎ বার্ষিকী পালন উপলক্ষে এক আলোচনা ও দোয়া অনুষ্ঠিত।

বিবা নিউজ ডেস্ক বিবা নিউজ ডেস্ক

সারা বিশ্বের প্রতিচ্ছবি

প্রকাশিত: ৪:২৮ পূর্বাহ্ণ, জুন ১, ২০২০
শেয়ার করুনঃ

অস্ট্রিয়া বিএনপির উদ্যোগে ভিয়েনায় আন্তর্জাতিক “জুম অন লাইন” ইন্টারনেট মিটিংয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯ তম শাহাদাৎ বার্ষিকী পালন উপলক্ষে এক আলোচনা ও দোয়া অনুষ্ঠিত।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল অষ্ট্রিয়ার উদ্যোগে আজ ৩১শে মে রবিবার সন্ধ্যা ৬ টায় এক আন্তর্জাতিক অন লাইন আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়।
এতে অংশগ্রহণ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনাব মুহিদুর রহমান মাহিদ,সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনাব আনোয়ার হোসেন খোকন,ফিনল্যান্ড বিএনপির সভাপতি জনাব কামরুল হাসান জনি,পর্তুগাল বিএনপির প্রতিষ্ঠাতা আহবায়ক ও প্রধান উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয় ফজলুল হক হল ছত্র সংসদের সাবেক সাধারন সম্পাদক ছাত্রদল নেতা যুক্তরাজ্য প্রবাসী জনাব মাজহারুল ইসলাম মোমেন,লন্ডন থেকে অস্ট্রিয়া বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জনাব গুলজার হোসেন এবং অস্ট্রিয়ার বিএনপির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অস্ট্রিয়া বিএনপির অন্যতম নেতা জনাব মাসুদুর রহমান মাসুদ এবং সভাপতির দায়িত্ব পালন করেন অস্ট্রিয়া বিএনপির সাবেক সভাপতি জনাব ফজলুর রহমান বকুল।

আলোচনায় সকল বক্তাই তাদের বক্তব্যে ১৯৮১ সালের ৩০ মে এক অদৃশ্য রাজনৈতিক অস্থির কূটচালের
নেপথ্য ইন্ধনে দেশের বীর সন্তান জিয়াউর রহমানকে হত্যার তীব্র নিন্দা জানান এবং শহীদ জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করেন।

আলোচনায় দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসামূলক মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

আলোচনা শেষে দোয়া পরিচালনা করেন অস্ট্রিয়া বিএনপির সিনিয়র নেতা জনাব আলহাজ্ব হাওলাদার আনোয়ার কামাল। দোয়ায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করা হয় এবং দেশমাতা বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনা করা হয়।উক্ত জুম মিটিং এ অস্ট্রিয়া বিএনপির পক্ষ থেকে আরো যারা অংশগ্রহণ করেন তারা হলেন সর্বজনাব দেলোয়ার হোসেন, হাওলাদার আনোয়ার কামাল,জুয়েল ইসলাম, লিয়াকত আলী, নাসির উদ্দীন, হাজি মোশারফ হোসেন,আক্তারুজ্জামান শিকাদার শিবলী, মুনসুর আহমেদ, কবির আহমেদ বাবু নুরুল আলম ইকরাম,হারুনুর রশিদ, শহিদুল ইসলাম,মোহাম্মদ শাহাজাদা, সাইফুদ্দিন শামস জুয়েল,জিয়াউদ্দিন ভুইয়া প্রমুখ।

অস্ট্রিয়া বিএনপির অন্যতম সহযোদ্ধা জনাব মেজবাহ উদ্দিনের দ্রুত আরোগ্য লাভের জন্যও দোয়া করা হয়। তিনি বর্তমানে অনেকটা ভালো অবস্থায় ভিয়েনার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

আরও দোয়া এবং মাগফেরাত কামনা করা হয় সদ্য প্রয়াত জনাব হাওলাদার কামাল ভাইয়ের স্নেহময়ী মা এর জন্য,দেলোয়ার হোসেন ভাইয়ের শাশুড়ি ও শ্যালক এবং অস্ট্রিয়া বিএনপির নেতা জনাব হানিফ ভূইয়ার বড় ভাইয়ের মৃত্যুতে। মহান আল্লাহ্তায়ালার নিকট প্রার্থনা করা হয় তিনি যেন সকলকে জান্নাতুল ফেরদাউস দান করেন।আমিন।