গানে মুগ্ধতা ছড়ালেন শাবনাজের মেয়ে মাহাদিয়া

Nayem Nayem

Rahman

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২০
শেয়ার করুনঃ

নব্বই দশকের ঢাকাই সিনেমার নন্দিত ও জনপ্রিয় তারকা জুটি নাঈম ও শাবনাজ। অভিনয় ক্যারিয়ারে এই জুটি উপহার দিয়েছেন অনেক ব্যবসাসফল সিনেমা। তবে এখন আর সিনেমাতে নিয়মিত নন তারা। এই দম্পতির কন্যা মাহাদিয়া নাঈম একজন সঙ্গীতশিল্পী। নিজের চেষ্টায় পড়াশুনার পাশাপাশি গান গেয়ে চলেছেন আপন মনে।

সম্প্রতি ‘একেএস স্কুল অব রক’ শিরোনামের একটি আয়োজনে অংশ নেয় রাজধানীর ডিপিএস, সাউথব্রিজ, স্কলাস্টিকা ও আঁগা খান স্কুলের শিক্ষার্থীরা। গানে আগ্রহীরা কেমন গান করেন তা বিচার করার জন্য সেদিন স্কুলে এসেছিলো দুটি ব্যাণ্ড দল, একটি নেমেসিস ও অন্যটি আর্বোভাইরাস। আর্বোভাইরাসের ড্রামার নাফিজ আঁগা খান স্কুলেরই ছাত্র। দীর্ঘ উনিশ বছর পর তিনি নিজ স্কুলে ইউনিফর্ম পরে স্টেজ-এ উঠে পারফর্ম করেন। অনুষ্ঠানের এক পর্যায়ে মঞ্চে উঠেন শাবনাজ কন্যা মাহাদিয়া ও তার ব্যাণ্ড দল ‘মনোক্রম’। মূলত তারাই আঁগা খান স্কুলকে প্রতিনিধিত্ব করে সেদিনের আয়োজনে।

মঞ্চে উঠে মাহাদিয়া পারফর্ম করেন বন জোভি’র ইট মাই লাইফ ও বেড ওলভস’র জমভি’ গানটি। মাহাদিয়া ও তার ব্যাণ্ডদলের পারফর্ম্যান্সে মুগ্ধ হন আগত সাত শ’র অধিক অতিথি এবং অন্যান্য পারফর্মাররা।

মাহাদিয়া নাঈম বলেন, ‘ আয়োজনটা আসলেই একটু ব্যতিক্রম ছিলো। যে কারণে পারফর্ম করতে ভীষণ ভালোলেগেছিলো। এটা সত্যি যে দর্শক গ্যালারি যতো পরিপূর্ণ থাকে, ততোই ভালোলাগগে পারফর্ম করতে। পারফর্ম করতে করতে আমার গানে সবার কন্ঠের অংশগ্রহন আমাকে মুগ্ধ করেছে। আমি আঁড়গা খান স্কুলের একজন হয়ে ভীষণ গর্ববোধ করছি। স্কুলের দল হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ দেয়ায় আমি স্কুল কমিটির কাছে কৃতজ্ঞ।’

ইউটিউবে নিজ নামে একটি চ্যানেল রয়েছে মাহাদিয়ার। সেখানে নিজের গান আপলোড করেন তিনি। এরমধ্যে রুনা লায়লা’র ‘অনেক বৃষ্টি ঝরে তুমি এলে’ গানটিও রয়েছে। এছাড়াও রয়েছে আশা ভোসলের ‘যেতে দাও আমায় ডেকোনা’সহ আরো বেশ কয়েকটি জনপ্রিয় ইংরেজি গানের কাভার সং। গানগুলোর জন্য সাড়াও পাচ্ছেন।

উল্লেখ্য, মাহাদিয়া এখন ক্লাশ টুয়েলভে পড়ছেন রাজধানীর উত্তরার আঁগা খান স্কুল এন্ড কলেজে। ছোটবেলা থেকেই গানের প্রতিই বেশি আগ্রহ মাহাদিয়ার। গানে তালিম নিয়েছেন তিনি ওস্তাদ সালাহ উদ্দিন সান্তনুর কাছে।